Bartaman Patrika
কলকাতা
 
 

দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়ের সমর্থনে একটি দেওয়াল লিখন। ছবি: কাজল দাস 

বাঙ্গুরে তরল মাদক সহ ধৃত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিষিদ্ধ তরল মাদক সহ একজনকে গ্রেপ্তার করল লেকটাউন থানার পুলিস। সোমবার রাতে অভিযুক্তকে বাঙ্গুরের কাছে খাল পাড় এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, অভিষেক ব্রহ্ম বলে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে একটি বাইক এবং এক জার কোডেইন ফসফেট উদ্ধার করা হয়েছে।
বিশদ
 হারিটে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ

 বিএনএ, চুঁচুড়া: মঙ্গলবার সপ্তগ্রাম বিধানসভার হারিট গ্রাম পঞ্চায়েতের নির্বাচনী কর্মিসভায় প্রায় ৩০০ জন বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। এদিন সন্ধ্যায় কর্মী বৈঠক চলাকালীন স্থানীয় বিধায়ক তথা জেলা সভাপতি তপন দাশগুপ্ত নবাগত কর্মীদের হাতে দলীয় পতাকা তুলে দেন। 
বিশদ

27th  March, 2019
 সাঁকরাইলে প্রাথমিক স্কুলের রান্নাঘরে আগুন

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার দুপুরে সাঁকরাইলের হালিশহর বোর্ড প্রাথমিক স্কুলে মিড ডে মিল রান্নার সময় আগুন লেগে যায়। স্কুলে থাকা অগ্নিনির্বাপণ যন্ত্র দিয়ে প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণ করা হয়। পরে দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
বিশদ

27th  March, 2019
  কালীঘাটে ফুটপাতে যুবককে পিটিয়ে মারার ঘটনায় ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিসিটিভির ফুটেজ দেখে কালীঘাটের ফুটপাতে যুবককে পিটিয়ে মারার ঘটনার কিনার করল পুলিস। ঘটনায় জড়িত সন্দেহে কানাই পাত্র নামে এক অভিযুক্তকে সোমবার রাতে গ্রেপ্তার করা হয়। সে তার ছেলে এবং এক নিরাপত্তারক্ষীকে সঙ্গে নিয়ে লাঠি দিয়ে শঙ্কর মণ্ডলকে বেধড়ক পেটায় বলে অভিযোগ।
বিশদ

27th  March, 2019
  মঞ্জুলকৃষ্ণ ও শান্তনু ঠাকুরের জামিন মঞ্জুর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শান্তনু ও মঞ্জুলকৃষ্ণ ঠাকুরের আগাম জামিনের আবেদন মঙ্গলবার মঞ্জুর করল কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। ১৪ মার্চ প্রাথমিক শুনানির পর বেঞ্চ বলেছিল, তাঁদের আপাতত গ্রেপ্তার করা যাবে না।
বিশদ

27th  March, 2019
ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আচমকাই টাকা গায়েব,
গ্রাহককে ফেরাতে নির্দেশ ক্রেতা আদালতের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকের অজান্তে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আচমকা টাকা উধাও হয়ে যাওয়ার ঘটনা নতুন নয়। এই ধরনের প্রতারণায় অনেক ক্ষেত্রে যেমন গ্রাহক নিজেই দায়ী থাকেন, আবার অনেক ক্ষেত্রেই অ্যাকাউন্ট হ্যাক করে টাকা গায়েব হয়ে গেলেও, তা জানতে পারেন না গ্রাহক।
বিশদ

26th  March, 2019
  সিলিকোসিসে আক্রান্ত যুবকের মৃত্যু মিনাখাঁয়

 বিএনএ, বারাসত: ফের সিলিকোসিসে আক্রান্ত এক যুবকের মৃত্যু হল মিনাখাঁয়। স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মিনাখাঁর ধুতুরদহ গ্রাম পঞ্চায়েতের গোয়ালদহ এলাকায় সিলিকোসিসে আক্রান্ত ছিলেন সালাউদ্দিন মোল্লা (৩৪) নামে এক যুবক। তিনি চিকিৎসাধীন ছিলেন।
বিশদ

26th  March, 2019
এম আর বাঙুরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ
এইচআইভি আক্রান্ত প্রসূতির মৃত্যুতে
তদন্ত শুরু করল স্যাকস, ন্যাকো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জের এম আর বাঙুর হাসপাতালে এইচআইভি আক্রান্ত প্রসূতি এবং তাঁর গর্ভস্থ দুই সন্তানের মৃত্যুর ঘটনায় একযোগে দুটি তদন্ত শুরু হল। এম আর বাঙুর হাসপাতালের সুপারকে তদন্ত করে দ্রুত রিপোর্ট জমা দিতে বলেছেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডাঃ অজয় চক্রবর্তী।
বিশদ

26th  March, 2019
যাদবপুরে প্রচার শুরু অনুপমের,
‘ঘরের মেয়ে’ মিমির টালিগঞ্জে প্রচার

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সিপিএম এবং তৃণমূল প্রার্থী যেখানে প্রচারে কয়েক কদম এগিয়ে গিয়েছেন, সেখানে অনেকটা পিছিয়ে থেকেই প্রচার শুরু করলেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরা। সোমবার যাদবপুর ৮বি বাসস্ট্যান্ডে কালী মন্দিরে পুজো দিয়ে তিনি প্রচার শুরু করেন।
বিশদ

26th  March, 2019
বেহালায় তৃণমূলের কর্মিসভায় শোভন গরহাজির থাকলেও এলেন রত্না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজের বিধানসভা এলাকার দলীয় কর্মিসভা হলেও তাতে গরহাজির শোভন চট্টোপাধ্যায়। সোমবার দক্ষিণ কলকাতার বেহালা পূর্ব ও বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রের কর্মিসভায় প্রার্থী মালা রায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সি, স্থানীয় বিধায়ক পার্থ চট্টোপাধ্যায় প্রমুখ হাজির ছিলেন।
বিশদ

26th  March, 2019
  জ্যাংড়া-হাতিয়াড়ায় ডায়েরিয়ার প্রকোপ, জল পরীক্ষা হচ্ছে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি রাজারহাটের জ্যাংড়া-হাতিয়াড়া ২ নং গ্রাম পঞ্চায়েত এলাকায় ডায়েরিয়ার প্রকোপে বহু গ্রামবাসী অসুস্থ হয়ে পড়েছিলেন। সেই ঘটনার পরই নড়েচড়ে বসেছে ব্লক প্রশাসন। সূত্রের খবর, বিভিন্ন টিউবওয়েলের জলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
বিশদ

26th  March, 2019
  ম্যাট্রিমনি সাইটের মাধ্যমে প্রতারণায় টাকা খোয়ালেন মহিলা, গ্রেপ্তার হাবরার যুবক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাট্রিমনি সাইটের মাধ্যমে আলাপ হওয়ার পর ৪০ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে গ্রেপ্তার হল হবু বর। সার্ভে পার্ক থানার পুলিস রবিবার সন্ধ্যা রাতে হাইল্যান্ড পার্কের একটি শপিং মলের সামনে থেকে গ্রেপ্তার করেছে অভিযুক্ত হবু বরকে। বিশদ

26th  March, 2019
কালীঘাটে যুবককে পিটিয়ে মারার
ঘটনায় অনিচ্ছাকৃত খুনের মামলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীঘাটে ফুটপাতে যুবককে যে পেটানো হয়েছে, সিসিটিভির ফুটেজ হাতে আসার পর সেব্যাপারে অনেকটা নিশ্চিত হয়েছেন তদন্তকারী অফিসাররা। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টেও ইঙ্গিত দেওয়া হয়েছে, মৃত যুবক শঙ্কর মণ্ডলের শরীরের ভিতরে আঘাতের চিহ্ন রয়েছে।
বিশদ

26th  March, 2019
বিজেপি কর্মীর শ্লীলতাহানির অভিযোগ
প্রতিবাদে জগদ্দলে রেল
অবরোধ অর্জুন বাহিনীর

 বিএনএ, বারাকপুর: বিজেপির দলীয় পতাকা, ফেস্টুন টাঙানোকে কেন্দ্র করে রবিবার রাতে জগদ্দল থানার গোলঘর রবীন্দ্রপল্লি এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। বিজেপি কর্মীদের মারধর করার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। এমনকী বিজেপির এক মহিলা কর্মীকে শ্লীলতাহানি করার অভিযোগ উঠেছে।
বিশদ

26th  March, 2019
ঢোলাহাটে স্ত্রীকে কুপিয়ে মৃত
ভেবে গাছে ঝুলে আত্মঘাতী স্বামী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: স্ত্রী’র সঙ্গে মাঝেমধ্যেই বিবাদ লেগে থাকত। রবিবার রাতেও তাঁদের মধ্যে তুমুল কলহ হয়। এই ঝগড়া চলাকালীন স্বামী ধারালো অস্ত্র দিয়ে স্ত্রীয়ের উপরে হামলা করে এবং এলোপাথাড়ি কোপাতে থাকে। গুরুতর জখম অবস্থায় ওই গৃহবধূ অচৈতন্য হয়ে পড়লে তাঁর স্বামী ভাবেন, তিনি মারা গিয়েছেন।
বিশদ

26th  March, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার আরও দু’টি শাখা খুলল বন্ধন ব্যাঙ্ক। একটি গুরুগ্রামে,অন্যটি বর্ধমানে। চলতি মাসের মধ্যেই আরও ছ’টি নতুন শাখার উদ্বোধন করতে চলেছে তারা। সেই তালিকায় আছে লখনউ, রাইপুর এবং কলকাতাও। এরফলে বন্ধন ব্যাঙ্কের মোট শাখার সংখ্যা দাঁড়াবে ৯৮৬। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৭ মার্চ: আসন্ন লোকসভা ভোটের প্রচারে বাংলাকেই বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে বিজেপি। আর সেই কারণে পশ্চিমবঙ্গের ভোট প্রচারে দলের প্রায় সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীকে তারকা প্রচারক হিসেবে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। সেই সঙ্গে একঝাঁক কেন্দ্রীয় ...

বিএনএ, রায়গঞ্জ: গত পাঁচ বছরে জেলার উন্নয়নে কী কী কাজ করেছেন তার ফিরিস্তি নিয়ে দোরে দোরে ঘুরছেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বাম সংসদ সদস্য মহম্মদ সেলিম। এদিকে বিরোধীরা আওয়াজ তুলেছে, সংসদ সদস্য তেমন কোনও উল্লেখযোগ্য কাজই করেননি। সৎসাহস থাকলে সেনিয়ে শ্বেতপত্র ...

 নয়াদিল্লি, ২৭ মার্চ (পিটিআই): পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদির প্রত্যর্পণ মামলায় সহযোগিতা করার জন্য বুধবারই লন্ডন উড়ে গেল সিবিআই-ইডির একটি যৌথ দল। এই দলে রয়েছেন দু’টি সংস্থারই যুগ্ম-অধিকর্তা পর্যায়ের অফিসার। শুক্রবারই লন্ডনের আদালতে নীরব মোদির প্রত্যর্পণ মামলার শুনানি রয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৮ টাকা ৬৯.৮৭ টাকা
পাউন্ড ৮৯.৩২ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৬.১৯ টাকা ৭৯.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী ৪২/২২ রাত্রি ১০/৩৪। মূলা ১১/২২ দিবা ১০/১০। সূ উ ৫/৩৭/৩৩, অ ৫/৪৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে, বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে।
১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী রাত্রি ১/২৭/৫৯। মূলানক্ষত্র ১/২৩/৩০, সূ উ ৫/৩৭/৪৬, অ ৫/৪৫/৪৬, অমৃতযোগ রাত্রি ১২/৫২/৫৮ থেকে ৩/১৫/২২ মধ্যে, বারবেলা ৪/১৪/৪৬ থেকে ৫/৪৫/৪৬ মধ্যে, কালবেলা ২/৪৩/৪৬ থেকে ৪/১৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১১/৪১/৪৬ থেকে ১/১০/৪৬ মধ্যে। 
২০ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম১৯৭৫: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

জয়ের জন্য কোহলিদের ১৮৮ রানের টার্গেট দিল মুম্বই

09:52:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স: ৮২/১ (১০ ওভার) 

08:51:11 PM

বাবুল সুপ্রিয়কে তাঁর গানের কথা বদল করতে নির্দেশ নির্বাচন কমিশনের 

06:17:18 PM

বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকেশর্মাকে
বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকে শর্মাকে। পশ্চিমবঙ্গ ...বিশদ

06:14:00 PM